রংপুর প্রতিনিধি:

সরকার কৃষকের স্বার্থে দেশে যে ৩৪টি বাফার সার গুদাম নির্মানের পরিকল্পনা হাতে নিয়েছে এর মধ্যে রংপুর অন্যতম। তবে রংপুর আলম নগরে ২৫ বছর আগে যে সার গুদাম আছে তার স্থান পরিবর্তন করে ৫০ কিলোমিটার দুরে মিঠাপুকুরের বৈরাতিতে নির্মানের যে উদ্যোগ নিয়েছে বিসিআইসি তার প্রতিবাদে ফুসে উঠেছে রংপুরের সার ডিলাররা।

রবিবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এক ঘন্টা মানববন্ধন করেছে রংপুর জেলা ফার্টিলাইজার ডিলার এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। তাদের দাবি জেলা শহরের মধ্যবর্তী এলাকায় এই বাফার সার গুদাম নির্মান করতে হবে। কেননা ৮ উপজেলার কেন্দ্র রংপুর নগরির আলম নগরে বিদ্যমান সার গুদামের জায়গায় নতুন ২০ হাজার মেট্রিকটন ধারন ক্ষমতার বাফার গুদাম অন্যত্র নির্মিত হলে পরিবহন ও নিরাপত্তার সমস্যায় সার উত্তোলন ও বিপনন সমস্যায় পড়বে ৮ উপজেলার ডিলাররা।

এতে পরিবহন খরচ বাড়বে এবং ডিলার ও চাষিদের দুর্ভোগ বাড়বে। তাই তারা জেলার মধ্যবর্তি এলাকা ছাড়া মিঠাপুকুরের বৈরাতিতে বাফার সার গুদাম নির্মান করলে সার উত্তোলন থেকে বিরত থাকার ঘোষনা দেন।

এতে বক্তব্য রাখেন সার ডিলার জেলা সভাপতি আবুল কাশেম, সাধারন সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা ও জেলা আওয়ামী লীগ যুগ্ন সম্পাদক অধ্যাপক মাজেদ আলী বাবুল।

এস করিম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*