লেবানন প্রতিনিধি:

পবিত্র ঈদ উপলক্ষে লেবাননের বুরুজ হাম্মুদ এলাকার হোমেন্টমেন্ট ক্লাব স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যায় এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে দাওড়া প্রজন্ম স্পোর্টিং ক্লাব। এতে অংশগ্রহন করে আয়োজক দাওড়া প্রজন্ম স্পোর্টিং ক্লাব বনাম ত্রিপলী ফাইভ স্টার।

 

৭০ মিনিটের উত্তেজনা পূর্ন খেলায় নির্ধারিত সময়ে কোন দলই গোল দিতে না পারায় খেলাটি ড্র হয়। খেলায় দু’দলের খেলোয়াড়রা গোলের কয়েকটি সহজ সুযোগ পেলেও গোল রক্ষকের দৃঢ়তায় কেউই বল জালে জড়াতে পারেনি।

 

খেলায় রেফারী ইয়াকুব আলী ভুলু ২জন সহকারী রেফারী সোহেল রানা ও হাসেমকে নিয়ে পুরো খেলাটি পরিচালনা করেন। প্রীতি ম্যাচে দাওড়া প্রজন্ম স্পোর্টিং ক্লাব এর অধিনায়ক ছিলেন আমিনুল ইসলাম ও ত্রিপলী ফাইভ স্টার এর অধিনায়ক ছিলেন ইসলাম। প্রীতি ফুটবল ম্যাচটি সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করতে সার্বিক দায়িত্বে ছিলেন ইউসুফ পাটোয়রী ও তানভীর ভূঁইয়া।

অতি সাধারণ একটি ফুটবল ম্যাচ। তবুও জমজমাট আর হৈ-হুল্লোড়ে ভরা পুরো মাঠ। চাপ চাপ উত্তেজনা, এক অনন্য ভাল

লাগা। খেলোয়াড়দের পায়ে ছিল ক্ষিপ্ততা, সৌন্দর্য আর চাতুর্যতা। এদিন ঈদের ছুটিতে মাঠে প্রচুর বাংলাদেশি দর্শকের সমাগম হয়েছিল। এ যেন লেবাননে একটুকরো বাংলাদেশ। অসাধারন কিছু মুহূর্ত, প্রবাসে বাংলাদেশীদের এক মিলন মেলা।

 

আয়োজকরা জানায়, লেবাননে অতীতে প্রবাসীদের ব্যপক আয়োজনে ফুটবল ও ক্রিকেট খেলার আয়োজন করা হলেও বর্তমানে তেমন কোন টুর্নামেন্টের আয়োজন চোখে পড়ে না। তাই আমাদের এই উদ্যোগ। মাঠে আসা দর্শকদের কাছে তাদের এই উদ্যোগ ব্যপক প্রশংসিত হয়েছে।

 

খেলা শেষে অংশগ্রহণকারী দুই দলের গোলকিপারকে পুরস্কৃত করা হয়। পরে দুই দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন আয়োজকবৃন্দ।

 

বাবু শাহ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*