কুয়েত প্রতিনিধি:

আর মাএ কয়েক দিন বাকী ঈদউল ফিতরের ঈদ। সিয়াম সাধনার পাশাপশি এরই মধ্যে কুয়েত প্রবাসী বাংলাদেশী পরিবার পরিজন ও শ্রমজীবীরা কেনাকাটা আর দেশে টাকা পাঠিয়ে আপনজনদের হাসি খুশী আর আনন্দে কাটবে ঈদের খুশী তারই আলোচনা সবার মুখে। এরই মধ্যে দোকানিরা সাজিয়ে বসেছেন বেচাকেনার সকল আয়োজন নিয়ে।

 

বাংলাদেশীদের দখলে যে সকল মার্কেট গুলো সেখানে চলছে বেচাকেনা, যা ক্রেতা যেমন খুশী চাহিদা অনুযায়ী কিনে আবার বিক্রেতারাও খুশী। অনেকে নতুন জামা কাপড় ছাড়াও দেশে প্রিয়জনদের জন্য কিনছে মোবাইল সহ প্রয়োজনীয় সামগ্রী।

বাবা ছেলেকে নিয়ে ঈদ করবে তার আনন্দও বাড়তি খুশী যোগ করে এখানে বসবাস করা পরিবারের অনেক প্রবাসীরা।

শ্রমিক মালিক সবাই মিলে বেচাকেনা করতে সবাই উৎসাহিত ঈদ বাজার নিয়ে বিভিন্ন হাইপার মার্কেট গুলোতে ঈদ উপলক্ষে চলছে মূল্যছাড় কিংবা বিভিন্ন অফার সে খুশিতেও জমে উঠেছে কেনাকাটা।

 

অনেকের নিজের জন্যে নয় দেশে থাকা পরিবারের জন্য টাকা পাঠাতে পারলেই ঈদের চেয়ে আনন্দ কম হবে না।  ঈদ উপলক্ষে দেশে বিদেশে সকল বাংলাদেশীরা যেমন আনন্দ ভাগাভাগি করতে প্রস্তুতি চলছে, তেমনি কুয়েতেও এর কমতি নেই সবার সাথে সবার ভালোবাসা আর পছন্দের কেনাকাটায় মনোযোগী প্রবাসীরা । ঈদ উপলক্ষে এখানে সরকারী ভাবে  থাকছে  ৩দিনের ছুটি। এছাড়া এবার ১৮ টি মসজিদে বাংলা খোদবায় ঈদের জামাত হওয়ার কথা রয়েছে।

 

ঈদ বয়ে আনবে খুশী আনন্দ আর  ভালোবাসা গড়ে উঠবে আরো বেশী বেশী আন্তরিকতা সে প্রত্যাশার কথা জানান প্রবাসী বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

 

শেখ এহছানুল হক খোকন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*