বেনাপোল (যশোর) প্রতিনিধি:

যশোরের বেনাপোল সীমান্ত থেকে প্রায় তিন কোটি টাকা মুল্যের বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রার একটি চালানসহ বাংলাদেশি সাত পাচারকারীকে আটক করেছে বর্ডার গাডর্ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (৩১মে) সকাল ১১ টায় যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী চেকপোষ্ট হতে সাউথ লাইন পরিবহনে একটি বাস তল্লাশি করে বৈদেশিক মুদ্রাসহ পাচারকারীদের আটক করে বিজিবি। পরে গণনা ও জিজ্ঞাসাবাদ শেষে বিকাল ৫ টায় বিজিবি আটক পাচারকারীদের নাম ও বৈদেশিক মুদ্রার পরিমান সংবাদকর্মীদের জানায় ।

আটককৃত বৈদেশিক মুদ্রার মধ্যে রয়েছে, ২ লাখ ৫৩ হাজার ৪শ ইউএস ডলার, ৬৯ হাজার ৯৫০ পাউন্ড ও ৫ হাজার ৯০ ভারতীয় রুপি।

আটক মুদ্রা পাচারকারীরা হলেন, শরিয়াতপুরের হাসিরকান্দি গ্রামের ইউছুফ হোসেনের ছেলে বেল্লাল হোসেন(২৮), বোনায় সরদার গ্রামের ইসকান্দের ছেলে আব্দুস ছালাম(৩০), পূর্বসারিঙ্গা গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে ইকবাল সরদার (২৮), চোকিদাকান্দি গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম(৪৪), হোসেন চৌকিদারের ছেলে কবীর হোসেন(৩৪), হাসিকান্দি গ্রামের ইউছুপের ছেলে সাইফুল ইসলাম(৩৪) ও সাতফুড়িয়াকান্দি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মিরাজুল ইসলাম(২২)।

বিজিবি জানায়, তাদের কাছে গোপন খবর আসে বেনাপোল সীমান্ত পথে বিপুল পরিমানে বৈদেশিক মুদ্রার একটি চালান পাচার হচ্ছে। পরে বিজিবি আমড়াখালী চেকপোষ্টে সাউথ লাইনের একটি বাস থামিয়ে সন্দেহ ভাজন যাত্রীদের ব্যাগ তল্লাশি করা হয়। এসময় তাদের ব্যাগের মধ্য থেকে এসব বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। পরে মুদ্রা পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে সাত জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট , ৭টি মোবাইল সেট, এটিএম কার্ড ৮টি ও মুদ্রা পাচারে ব্যবহৃত ৫টি কোমরের বেল্ট জব্দ করা হয়।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে, কর্নেল মোঃ সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত বৈদেশিক মুদ্রার বাজার মুল্য আনুমানিক তিন কোটি টাকা। আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

মোঃ রাসেল ইসলাম/হাবিব ইফতেখঅর/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*