সৌদি ভিজিট ভিসার ফি কামানোর উদ্যোগ নিয়েছে শেখ হাসিনা সরকার – পররাষ্ট্রমন্ত্রী  ড. এ কে আব্দুল মোমেন

 

জেদ্দা (সৌদি আরব):

বাংলাদেশীদের জন্য সৌদি ভিজিট ভিসা ২০০০ টাকা থেকে কমিয়ে  আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার উদ্যেগ নিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী  ড. এ কে আব্দুল মোমেন। সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কমিউনিটি জেদ্দা কতৃক  আয়োজিত মাননীয় পররাষ্ট্রমন্ত্রী সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতাকালে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

 

 

মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের জন্য বেশ কয়েকটি লক্ষ্য নির্ধারণ করেছেন। তিনি ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশ হিসেবে দেখতে চান। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন বলে জানান তিনি।

বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন এর সভাপতিত্বে ও কাউন্সিলর সালাউদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত গোলাম মসিহ্। অনুষ্ঠানে সৌদি আরবের জেদ্দা তাইয়েফ, মদিনা থেকে আগত আওয়ামী লীগের অসংখ্য নেতা কর্মী, বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দ ও গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ ফিরোজ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

ইতালীতে আব্দুল্লাপুর আঞ্চলিক  সমিতি ভেনিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

 

ইতালি প্রতিনিধি:

ইতালীর ভেনিসে বিশাল আয়োজনে ইফতার ও দোয়ার আয়োজন করেন আব্দুলাপুর আঞ্চলিক  সমিতি ভেনিস।  ভেনিসের মেসত্রেতে অবস্থিত  বিসমিল্লাহ রেস্টুরেন্টে এ আয়োজনে রাজনৈতিক,  সামাজিক সংগঠন ও আঞ্চলিক  সংগঠনের নেতৃবৃন্দ  উপস্হিত  ছিলেন।

 

সংগঠনের সভাপতি  আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক  আরফান মিয়ার পরিচালনায়  আলচনা সভায় উপস্হাপনা করেন মতিউর রহমান ও আমির হোসেন।  প্রতিকূল আবহাওয়া কে উপেক্ষা করে সংগঠনের প্রধান উপদেষ্টা সহ সকল উপদেষ্টার উপস্হিতিতে  প্রায় সাড়ে ৫ শতাধিক ভেনিস বাসীর উপস্তিতিতে ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় অংশনেন ভেনিসের সবকটি মসজিদের ঈমামগন। সে সময়  আলোচনায় অংশ নিয়ে রোজার ফযিলত  ও শান্তির ধর্ম  ইসলাম নিয়ে কথা বলেন আব্দুল্লাহপুর  আঞ্চলিক  সমিতির  সিনিয়র  সহ সভাপতি  তাজুল ইসলাম ।  অন্যান্নদের মধ্যে উপস্হিত ছিলেন  বশির আহম্মদ,  আল আমিন,  জাকির হোসেন,  দীপু,   হান্নান,  মুসা,  সাখাওয়াত,  আলমাছ ,  লিটন মাস্টার ,  বিল্লালসহ আরো অনেকে ।  আলোচনা শেষে সমস্ত মুসলমানদের জন্য দোয়া করা হয়।

 

জাকির হোসেন সুমন/হাবিব ইফেতেখার/শাহিনুর/এস রহমান

 

Leave a Reply

Your email address will not be published.

*