Home নির্বাচিত খবর বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহারের দাবিতে যশোরের শার্শায় পথসভা ও মানববন্ধন

বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহারের দাবিতে যশোরের শার্শায় পথসভা ও মানববন্ধন

46
0

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহার এবং ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষণার দাবিতে যশোরের বৃহত্তর শার্শা অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে পথসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় বক্তারা ৭দফা দাবির কথা কথা তুলে ধরেন দাবিগুলো হল- বিড়ির উপর অর্পিত সকল কর প্রত্যাহার, ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষণা, বিদেশি সিগারেট বাংলাদেশে বন্ধ, বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ, বিড়ি যেন কম মূল্যে পাওয়া যায় সে ব্যবস্থা বযায় রাখা, বাংলাদেশে সিগারেট যতদিন থাকবে বিড়ি শিল্প ততদিন থাকবে, প্রতিবছর বাজেটে বিড়ি সিগারেটের কর বৈষম্য দূর করা।

বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি ইয়াকুব আলীর সভাপতিত্বে সোমবার বেলা ১১ ঘটিকার সময় যশোর-সাতক্ষীরা মহাসড়কের নাভারণ সাতক্ষীরা মোড়ে এই পথসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভোক্তা পক্ষের সাধারণ সম্পাদক মুনসুর আলী, মায়া খাতুন, আবু রাসেল, বিজল, মোজাম্মেল হক, আমিনুর রহমানসহ আরো অনেকে। মানববন্ধন শেষে ৮৫, যশোর-১ এর মাননীয় সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন এর মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর ৭ দফা দাবিতে স্মারক লিপি প্রদান করেন আকিজ গ্র“পের নাভারণ শাখার এ্যাসিষ্ট্যান্ট ম্যানেজার শান্ত কুমার সাহাসহ ভোক্তা পক্ষের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া কুটির শিল্প তথা বিড়ি শিল্প বাপ দাদার আমল থেকে অদ্যবধি আমরা দেখেছি এবং ধুমপান করছি। প্রতিবছর বিড়ির দাম বৃদ্ধি করা হয় এবং বছর এলেই আমরা আতঙ্কে থাকি কখন এর মূল্য আবারো বেড়ে যায়।

বক্তারা মাননীয় অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে আরো বলেন, সিগারেটের উপর প্রয়োজনে অতিরিক্ত কর বসিয়ে বিড়ির উপর অতিরিক্ত কর প্রত্যাহার করতে হবে। তা না হলে বিড়ি ধুমপায়ীরা আগামীতে কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

মোঃ রাসেল ইসলাম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here