পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

উপজেলার রতেনশ্বরপুর গ্রামে বিষাক্ত কীটনাশক স্প্রে করে এক একর জমির ধান পুড়ে ফেলার ঘটনায়  বুধবার সন্ধ্যায় থানায় অভিযোগ করা হয়।

অভিযোগে জানা গেছে, উপজেলার কুমেদপুর ইউনিয়নের রতেনশ্বরপুরের আব্দুল কাদের আকন্দ প্রায় ৩৫ বছর পুর্বে   এক একর সরকারী খাস জমি বন্দোবস্ত পাওয়ার পর থেকেই চাষাবাদ করে আসছেন। তার মৃত্যুর পর ছেলে ওয়াদুদ মিয়া ওই জমি চাষাবাদ করা অবস্থায় একই গ্রামের প্রতিপক্ষ লুৎফর রহমান, আলম মিয়া , শ্যামল মিয়া, শাফল মিয়া, শাহানুসহ বেশ কয়েকজনের সাথে জমিটি নিয়ে বিরোধ শুরু হয়।

এ ঘটনায় উভয়পক্ষে একাধিক সংষর্ঘের ঘটনায় অর্ধডজন মামলাও হয়েছে। বিরোধের জের ধরে গেল ১০ মার্চ রাতে ওয়াদুদের এক একর জমিতে রোপনকৃত ইরি-বোরো ধানের গাছে প্রতিপক্ষের উল্লেখিতরা বিষাক্ত কীটনাশক স্প্রে করে সমস্ত ক্ষেত পুড়ে ফেলে। এ ঘটনায় বুধবার ক্ষতিগ্রস্থ ওয়াদুদ বাদী হয়ে উল্লেখিতদেরকে আসামী করে থানায় অভিযোগ করেছেন। অফিসার ইনচার্জ সরেস চন্দ্র বলেন, অভিযোগ পাওয়ার পররই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। অপরদিকে ঘটনাটিকে কেন্দ্র করে গ্রামটিতে উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

www.mktelevision.net/মিনহাজুল ইসলাম মিলন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*