পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ
পীরগঞ্জ আওয়ামীলীগে সদ্য যোগদানকারী নুর মোহাম্মদ মন্ডল উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন পাওয়ায় মনোনয়নটি পরিবর্তনের জন্য মানববন্ধন, মৌন মিছিল ও মহাসড়ক অবরোধ করা হয়।
প্রায় আধা ঘন্টার অবরোধে মহাসড়কের উভয়পার্শ্বে কয়েক’শ যানবাহন আটকা পড়ে। মঙ্গলবার দুপুরে স্থানীয় গুলশান মোড়ে উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী কর্মসুচীতে অংশ গ্রহন করে।
দলীয় সুত্রে জানা গেছে, রংপুরের পীরগঞ্জে য় পর্যায়ে ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন হবে। নির্বাচনে সদ্য আ’লীগে যোগদানকারী বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নেতা নুর মোহাম্মদ মন্ডল উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন পায়। এতে হতাশ হয়ে পড়ে পীরগঞ্জ উপজেলা, পৌর ও ইউনিয়ন আ’লীগের নেতাকর্মী ও ইউপি চেয়ারম্যানবৃন্দ। এই মনোনয়ন পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়ে মানববন্ধন করেন আ’লীগের নেতাকর্মীরা । এতে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সহসভাপতি আনোয়ারুল ইসলাম মান্নু, যুগ্ম সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান সাদেক হোসেন বিএসসি, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন বিএসসি, পৌর আ’লীগের সাধারন সম্পাদক কামরুল হাসান জুয়েল, ইউপি আ’লীগ সভাপতি রফিকুল ইসলাম বকুলসহ আরো অনেকে।
বক্তারা বলেন, বারবার বিভিন্ন দলবদলকারী সাবেক বিএনপি নেতা নুর মোহাম্মদ মন্ডলকে আ’লীগের মনোনয়ন দেয়ায় আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। দলকে বাঁচাতে সুবিধাভোগী তার মনোনয়ন পরিবর্তন করে দলীয় যেকোন ত্যাগী নেতাকে প্রার্থী দেয়া হোক। আমরা আ’লীগের সুদিনের নৌকা অন্য কাউকে দিতে চাই না। পরে নেতাকর্মীরা মৌন মিছিল নিয়ে বেলা পৌনে ৩টা থেকে সোয়া ৩টা পর্যন্ত রংপুর-ঢাকা মহাসড়কে (পীরগঞ্জ বাসষ্ট্যান্ড) শুয়ে শান্তিপুর্নভাবে অবরোধ করে। এ সময় উভয়পার্শ্বে কয়েক’শ যানবাহন আটকা পড়ে।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

www.mktelevision.net/মিলন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*