ডেস্ক রিপোর্ট :

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ভোটের দিন ৩০ ডিসেম্বর সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগের দাবির মুখে ইসি রাজি হয়েছেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

এ ব্যাপারে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মো. আখতারুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালন এবং নির্বাচন সংক্রান্ত খবর সংগ্রহের জন্য সাংবাদিকরা মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন বলে নির্বাচন কমিশন (ইসি) সম্মতি দিয়েছেন।

প্রসঙ্গত, ২৩ ডিসেম্বর নির্বাচনকালীন সময়ে যানবাহন চলাচলের ওপর নানাবিধ বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে ইসি। প্রজ্ঞাপনে ২৮ ডিসেম্বর দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। একই সঙ্গে এবারের নির্বাচনে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এর পরিপ্রেক্ষিতে এ বিষয়ে কথা বলার জন্য গেল মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন ভবনে ইসি সচিবের সঙ্গে দেখা করেন আওয়ামী লীগের ১১ সদস্যের প্রতিনিধি দল। এ সময় তারা সাংবাদিকদের মোটরসাইকেল চলাচলের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে দিয়ে অবাধ চলাচলের দাবি জানালে পরিশেষে ইসি এই সম্মতি দেন।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

www.mktelevision.net/ডেস্ক রিপোর্ট/হাবিব ইফতেখার/টিকে সরকার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*