চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:

আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে এমকে টেলিভিশনে আজকে থাকছে হবিগঞ্জ-৪ আসনের নির্বাচনী হাওয়া।

বাংলাদেশের উত্তর পূর্বাঞ্চল সিলেট বিভাগের প্রবেশদ্বার বলে খ্যাত, প্রকৃতির সৌন্দর্যে ভরপুর, চা বাগানের নৈসর্গিক সৌন্দর্য পরিবেষ্টিত অঞ্চল, মাধবপুর ও চুনারুঘাট উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসন। এ আসনটিতে সাতছড়ি জাতীয় উদ্যান, বাল্লা স্থলবন্দর, রাবার বাগানসহ বেশ কয়েকটি চা বাগান থাকায় অর্থনৈতিক দিক দিয়ে আসনটি খুবই গুরুত্বপূর্ণ। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে রাস্তার মোড়ে মোড়ে ব্যানার ফেস্টুন টানিয়ে নিজেদের প্রার্থিতা জানান দিচ্ছেন বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা।

স্বাধীনতার পর হতে এই আসনে বেশীর ভাগ সময়ই আওয়ামীলীগ প্রার্থীর বিজয় সুনিশ্চিত হয়ে আসছে। এ আসনে ১০ বারের নির্বাচনে আওয়ামীলীগ জয় পায় ৭ বার। বিএনপি মাত্র ১বার। জাতীয় পার্টি ও স্বতন্ত্র-প্রার্থী ১বার করে এ আসনটি দখলে নেয়। বলা যায় এই আসনটি আওয়ামীলীগের একনিষ্ট একটি আসন। এখানে আওয়ামীলীগ থেকে যে কেউ প্রার্থী হয়ে আসলে জয় তার নিঃশ্চিত। আর সাংগঠনিক দৃঢ়তার ওপর ভিত্তি করে আসনটি পুনরুদ্ধারে মরিয়া বিএনপি।
এ আসনে বর্তমান সংসদ সদস্য এডঃ মাহবুব আলী। হবিগঞ্জ-৪ আসনে মোট ভোটার ৪ লাখ ২৭ হাজার ২শ’ ৭০জন। এরমধ্যে পুরুষ ২লাখ ১৩হাজার ১০০ জন এবং নারী ভোটার ২ লাখ ১৪হাজার ১শ’ ৭০জন। এলাকার উন্নয়নের পাশাপাশি দেশের সাধারণ মানুষ ও চা শ্রমিকদের ভাগ্য উন্নয়নে কাজ করবে এমন প্রার্থীকেই নির্বাচিত করতে চান এ আসনের ভোটাররা।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

www.mktelevision.net/এম এস জিলানী আখনজী/হাবিব ইফতেখার/শাহিনুর/মৌরী/রফিক

 

Leave a Reply

Your email address will not be published.

*