ইতালীর চেজেনায় বাংলা শিক্ষার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলা স্কুল

11
0

ইতালী প্রতিনিধি:

ইতালীর চেজেনা শহরে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে বাংলার কৃষ্টি-সংস্কৃতি তথা বাংলা শিক্ষার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলা স্কুল।

বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন (বাংলাদেশ সমিতি), চেজেনা’র উদ্যোগে বাংলা স্কুলের শিক্ষার্থীদের বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি নুরুজ্জামানের সভাপতিত্বে বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি ও এনটিভি ইতালী ব্যুরো প্রধান মনিরুজ্জামান মনির।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে বাংলা শিক্ষার সুব্যবস্থা করে বাংলাদেশ এসোসিয়েশন প্রসংশনীয় কাজ করে যাচ্ছে।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক গোলাম মাওলার পরিচালনায় বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা নূর মোহাম্মদ ভূইয়া, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন আমগীর, কোষাধ্যক্ষ জাহান্দার ফকির ও ক্রীড়া সম্পাদক মাহবুবুল আলমসহ আরো অনেকে।

শিক্ষকরা মনে করেন, এই সময় স্কুলটির পাশে কেউ না দাঁড়ালে, শিশুদের বাংলা ভাষা, কৃষ্টি-সংস্কৃতি শিক্ষা থেকে, এমনকি বাংলাদেশ সর্ম্পকে জানাতে ব্যর্থ হবো। তারা ইতালীতে অন্তত ৫ম শ্রেণীর সমমানের পরীক্ষার সুযোগ করে দিতে সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে, স্কুলটি ২০১৫ সাল থেকে ইতালির চেজেনায় বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন (বাংলাদেশ সমিতি) এবং স্থানীয় শিক্ষকদের আন্তরিক সহযোগিতায় শিশুদের বাংলা শিক্ষা দান করে আসছে।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

 www.mktelevision.net/জাকির হোসেন সুমন/হাবিব ইফতেখার/শাহিনুর/মৌরী/রফিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here