পাঁচবিবি/কাহারোল/ঘোড়াঘাট/ চাঁদপুর শাহ্রাস্তি /কোম্পানীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়

119
0

পাঁচবিবি (জয়পুরহাট) / কাহারোল (দিনাজপুর) /ঘোড়াঘাট (দিনাজপুর)/ চাঁদপুর শাহ্রাস্তি/ কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়। এ নিয়ে আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যচিত্রে ডেক্স থেকে আমি ইফতেখার বিস্তারিত জানাচ্ছেন মৌরী ও রফিক।

পাঁচবিবি

শোক র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জয়পুরহাটের পাঁচবিবিতে ১৫ই আগষ্ট/১৭ জাতীয় শোক দিবস পাল ন করা হয়। এ উপলক্ষ্যে দুপুরে পাঁচবিবি পৌর পার্ক থেকে একটি বিশাল শোক র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌর পার্কের শোক সমাবেশে সমবেত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ্যাড: সামছুল আলম দুদু, উপজেলা নির্বাহী অফিসার নুরউদ্দিন আল ফারুক, পৌর মেয়র মো: হাবিবুর রহমান হাবিব, পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ মো: আশরাফুল ইসলামসহ আরো অনেকে।

কাহারোল

১৫ আগষ্ট’ সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের কাহারোলে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পার্ঘ্য অর্পন করেন। স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র/ছাত্রীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর হতে বের হয়ে উপজেলা সদরে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্মৃতি সৌধে গিয়ে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসলাম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন, দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী ও পূজা উদযাপন পরিষদের সভাপতি গোপেশ চন্দ্র রায়, কৃষি কর্মকতা শামীম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাঃ আরোজ উল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার আফজাল হোসেন, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফসহ আরো অনেকে।

ঘোড়াঘাট
মঙ্গলবার সকালে দিনাজপুরের ঘোড়াঘাটে উপজেলা প্রশাসন ও পৌর আওয়ামীলীগের পৃথক পৃথক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে শেষ হয়ে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার অধির চন্দ্র ও নবাবগজ্ঞ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান এবং সাবেক উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এস এম রবিউল ইসলামসহ আরো অনেকে।

চাঁদপুর শাহ্রাস্তি

চাঁদপুর শাহ্‌রাস্তি উপজলো প্রশাসন পরষিদ মলিনায়তনে শোক দবিস পালন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠতি হয়।

অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে চাঁদপুর -৫ শাহ্‌রাস্ত-িহাজীগঞ্জ আসনরে মাননীয় সংসদ সদস্য মজের (অবসর প্রাপ্ত) রফকিুল ইসলাম বীর উত্তম । বশিষে অতথিি হসিবেে উপস্থতি ছলিনে উপজলো নর্বিাহী অফসিার মোহাম্মদ হাবীব উল্যা মারুফ, উপজলো চয়োরম্যান দলেোয়ার হোসনে ময়িাজী, শাহ্‌রাস্তি পৌরসভা ময়ের হাজী আব্দুল লতফি, স্কুল কলজেরে শক্ষিক ও শক্ষর্িাথী, রাজনীতবিীদ, সাংবাদকি এবং বভিন্নি পশোর মানুষ।

সভা শষেে বকোর গরবিদরে হাতে র্আথকি সহয়তা করনে মজের (অবঃ) রফকিুল ইসলাম বীর উত্তম।

কোম্পানীগঞ্জ

নোয়াখালী কোম্পানীগঞ্জে জাতীয় শোক দিবসে সব ইউনিয়নে শোক সভা, কাঙ্গালী ভোজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকালে শোকসভায় উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। এছাড়া চরহাজারীতে র‌্যালি চরকাঁকড়া, চরপার্বতি, চর ফকিরা, চরএলাহী, মুছাপুর, সিরাজপুর, রামপুরে আলোচনা সভা মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন ছিল।

সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর দেয়া ১২০ টি গরু দিয়ে এ ভোজ অনুষ্ঠিত হয়।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

mktelevision.net/আকতার হোসেন বকুল/মোঃ আব্দুল্লাহ্/মোঃ সামসুল ইসলাম সামু /মহসীন মিয়াজী/হাসান ইমাম রাসেল/হাবিব ইফতেখার/শাহিনুর/মৌরী/রফিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here