পাঁচবিবি/ঠাকুরগাঁও/দিনাজপুর প্রতিনিধি:
“মাছ চাষে গড়বো দেশ-বদলে দেব বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে জাতীয় মৎস্য সপ্তাহ’২০১৭ পালিত হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যচিত্রে দেখুন একটি ডেস্ক রিপোর্ট……………….
পাঁচবিবি :“মাছ চাষে গড়বো দেশ-বদলে দেব বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় জয়পুরহাটের পাঁচবিবিতে জাতীয় মৎস সপ্তাহ-১৭ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করে মৎস সপ্তাহের উদ্বোধন করেন, জয়পুরহাট-১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাড: সামছুল আলম দুদু।  এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: মোস্তাফিজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার নূরউদ্দিন আল ফারুক, সহকারী কমিশনার (ভুমি) এ.কে.এম হেদায়েতুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জিয়াউল ফেরদৌস রাইট, মহিলা ভাইস-চেয়ারম্যান দৌলতন নাহার দোলন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো: নূর নবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক মন্ডলসহ প্রান্তীক মৎস চাষীরা।পরে একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা চত্বর থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা ড.নিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জহুরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কে.এম মাউদুদুল ইসলামসহ আরো অনেকে।
দিনাজপুর: এদিকে, দিনাজপুরের কাহারোল উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ’১৭ উদ্বোধন উপলক্ষে উপজেলা পরিষদ হতে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে কাহারোল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসলাম মোল্লা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী ও উপজেলা আ’লীগের সভাপতি এ,কে,এম ফারুকসহ আরো অনেকে।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

mktelevision.net/আকতার হোসেন বকুল/সোহেল পারভেজ/ আব্দুল্লাহ/হাবিব ইফতেখার/শাহিনুর/রফিক/মৌরী

Leave a Reply

Your email address will not be published.

*