Home নির্বাচিত খবর উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে বাংলা নববর্ষ বরণ করে নিলো কাতারের প্রবাসী...

উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে বাংলা নববর্ষ বরণ করে নিলো কাতারের প্রবাসী বাংলাদেশীরা

187
0

দোহা (কাতার) প্রতিনিধি:

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ দেশের গন্ডি পেরিয়ে প্রবাসের মরুময় ভুমিতেও বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বরন করে নিলো কাতারের প্রবাসী বাংলাদেশীরা। আমাদের প্রবাসি প্রতিনিধি ইউসুফ পাটোয়ারীর পাঠানো তথ্যচিত্রে তুলে এনেছেন প্রবাসি বৈশাখ।

তারই ধারাবাহিকতায় কাতারের দোহায় বৈশাখী মেলার উদ্বোধন করেন বাংলদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদ। মেলায় অনুষ্ঠানমালার মধ্যে ছিল বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী খাবারের প্রদর্শনী, মঙ্গল শোভাযাত্রা এবং স্কুল শিক্ষার্থী ও প্রবাসী বাংলাদেশী শিল্পীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রবাসি বৈশাখিকে লালন করছে বাঙ্গালী প্রবাসি প্রজন্ম। আসুন দেখা যাক তারা কিভাবে উৎসবকে মনে প্রাণে গেঁথে নিয়েছে।

প্রবাসি বৈশাখিতে শিক্ষক সাংবাদিকসহ সকল স্তরের প্রবাসিরা একই সুরে সুর মিলিয়েছেন বৈশাখির নব আগমনে। ……

বৈশাখ উপলক্ষে আবহমান বাংলার চিরায়ত বৈশিষ্ট্য ফুটিয়ে তোলা হয় বিভিন্ন রকম আলপনা ও দেওয়াল চিত্রের মাধ্যমে। প্রবাসিদের বৈশাখি উৎসবে আবেগ তাড়িত বক্তব্যে জানান………………….

বাংলাদেশ এইচএমএইচ স্কুল এন্ড কলেজ মাঠে মান্যবর রাষ্ট্রদূতের নেতৃত্বে ‘বৈশাখ ১৪২৪’ এর মঙ্গল শোভা যাত্রায় অংশগ্রহণ করেন বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ও তাঁদের পরিবারের সদস্য, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ নানা বয়স ও পেশার বাঙালিরা।

প্রবাসিদের বৈশাখ উৎসব যথাযথ পালন করতে পেরেছেন দেখে আমাদের এমকে টেলিভিশন ডট নেটের পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

(ভিডিওতে বিস্তারিত দেখুন, লাইক/শেয়ার এবং সাবস্ক্রাইব করুন)

mktelevision.net/ইউসুফ পাটোয়ারী লিংকন/হাবিব ইফতেখার/শাহিনুর/মোস্তাফিজুর 

   

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here