সারাদেশের ন্যায় রংপুর, পার্বতীপুর, ঘোড়াঘাট, চাঁদপুর শাহরাস্তিতে মহান বিজয় দিবস উদযাপন

253
0

রংপুর, পার্বতীপুর, ঘোড়াঘাট, চাঁদপুর শাহরাস্তি’র প্রতিনিধিবৃন্দ :

যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভির্য ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষা, স্বাধীনতা বিরোধীদের ধ্বংসের শপথ নিয়ে সারা দেশে বিজয় দিবস উদযাপিত হয়। এনিয়ে আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যচিত্রে ডেস্ক থেকে আমি ইফতেখার সঙ্গে বিস্তারিত জানাচ্ছে মৌরী ও নিপূণ।
বিভাগীয় নগরী রংপুরে বিজয় দিবস পালন উপলক্ষ্যে নেয়া হয়েছে নানা কর্মসুচি। বিজয়ের প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে পুলিশ লাইনে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসের সুচনা করা হয়।
একই সাথে বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে মডার্ণ মোড় অর্জনে ফুল দিয়ে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ ও রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। এ সময় জেলা প্রশাসক রাহাত আনোয়ার ও পুলিশ সুপার মিজানুর রহমান সহ সরকারী বেসরকারী কর্মকর্তারা অংশ নেন।
১৬ই ডিসেম্বর সকালে রংপুর ষ্টেডিয়ামে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, শারীরিক কসরত, দুপুরে টাউন হলে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধণা, ষ্টেডিয়ামে প্রীতি ফুটবল ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, সন্ধ্যায় পাবলিক লাইব্রেরিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে দিনাজপুরের পার্বতীপুরে প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসের সুচনা করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে ফুল দিয়ে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। এরপর বধ্যভূমিতে সকলে গিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি ফুল দিয়ে এবং দোয়া করে তাদের রুহের মাগফেরাত করা হয়।

১৬ই ডিসেম্বর সকাল ৮টায় পার্বতীপুর ষ্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রি এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে অংশগ্রহণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।
অনুষ্ঠানে কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন শেষে ষ্টেডিয়ামে প্রীতি ফুটবল ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অপরদিকে
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা প্রশাসনের উদ্দোগে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে ৩১বার তোপধ্বনির মাধ্যমে পুষ্পমাল্য অর্পণ। সকালে ঘোড়াঘাট উপজেলা মাঠে জাতীয় পতাকা উত্তোলন করে, শান্তির পায়রা উড়িয়ে দিন ব্যাপী বিজয় দিবসের সুচনা হয়। এর পর উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ঘোড়াঘাট মুক্তিযোদ্ধাদের সংর্বধনা প্রদান করেন।
চাঁদপুর শাহরাস্তিতে টামটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত ।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ জাকির হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে – সহ কারী শিক্ষক এইচ , এম বদিউজ্জামান ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি পৈীর মেয়র আলহাজ মোঃ আবদুল লতিফ ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন – স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ উল্লা বিএসসি , ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ সফিকুর রহমান মজুমদার ,স্কুল পরিচালনা সদস্য শাহ্ মোহাম্মদ আলী , নজরুল ইসলাম বাবুল , বীর মুক্তিযোদ্বা শহীদ উল্লা পাটোয়ারী , মুক্তিযোদ্বা ,মোবারক হোসেন মজুমদার, জসিম উদ্দিন, ফারুক হোসেন পাটোয়ারী , ইমতিয়াজ, এরাসাদ , রুবেলসহ আরো অনেকে।
mktelevision.net/ডেস্ক রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here