ময়ূরকন্ঠী খেলার ডেস্কঃ

দিয়েগো ম্যারাডোনার যে জীবনী, তা লিখা হলে সম্ভবত কয়েক ভলিউমেও শেষ করা যাবে না। ম্যারানডোনা নিজেই একবার বলেছিলেন, ‘আমার জীবনের একটি মাস থেকেই ১০০ পর্ব বানানো যাবে। যা কিছু আমি করেছি, কল্পনাও তাকে হার মানায়।’ নিজের সম্পর্কে এভাবেই ঢোল পেটান আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী।

১৯৮৬ বিশ্বকাপজয়ী নায়ককে নিয়ে তো কম সিনেমা তৈরী হয়নি। তার জীবন এবং খেলাকে নানাভাবেই তুলে ধরা হয়েছে বড় পর্দায়। এমনকি ১৯৮৬ বিশ্বকাপে তার হাত দিয়ে করা গোলও উঠে এসেছে সিনেমার পর্দায়। শুধু কী সিনেমা! সেই গোল নিয়ে এখনও লেখা হয় কলামের পর কলাম। কলমের পর কলম শেষ হয়ে যাচ্ছে তাকে নিয়ে লিখতে গিয়ে।

এবার আর বড় পর্দায় পূর্ণদৈর্ঘ্য কোন কাহিনী নয়, ছোট পর্দায় একটি সিরিজই তৈরী করা হবে আর্জেন্টাইন কিংবদন্তীকে নিয়ে। খোদ আর্জেন্টিনাতেই এই সিরিজ তৈরীর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আর্জেন্টাইন টিভি চ্যানেল তেলেফে কর্তৃপক্ষই ম্যারাডোনার জীবন নিয়ে একটি সিরিজ করবে বলে স্থির করেছে। সবার কথা মাথায় রেখেই ফুটবল কিংবদন্তীকে নিয়ে সিরিজটি বানানো হচ্ছে বলে জানানো হয়েছে। এ বিষয়ে ইতিমধ্যে ম্যারাডোনার সঙ্গে চুক্তিও হয়ে গিয়েছে। তবে সিরিজটির কবে কখন থেকে নির্মাণ করা হবে কিংবা কখন থেকে প্রচার করা হবে- এ বিষয়ে বিশেষ কিছু এখনও জানা যায়নি।

ফুটবল কিংবদন্তি’র জীবনীকে টিভির পর্দায় তুলে আনার চ্যালেঞ্জটা টের পাচ্ছেন প্রযোজক তেলেফের পরিচালক টমাস ইয়াঙ্কেলেভিচও। কারণ মারাদোনা বিশ্বে দারুণ পরিচিত। তার জীবন সবারই কণ্ঠস্থ। তাই চ্যালেঞ্জটাও কঠিন। তিনি বলেন, ‘আমরা একটি অসাধারণ, অভূতপূর্ব প্রোডাকশনের পরিকল্পনা হাতে নিয়েছি। এ লক্ষ্যে আমরা পার্টনারও খুঁজতে শুরু করেছি। আমরা আশা করছি, এমন একটি প্রোডাকশন রিলিজ করবো, যার কোন সীমানা থাকবে না। সারা বিশ্বেই এটা জনপ্রিয় হবে।’
mktelevision.net/নাভিদ মুসতাসিম ঋষু /রাজু /আল মামুন

Leave a Reply

Your email address will not be published.

*