Home নির্বাচিত খবর ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধে দেশব্যাপি অভিযান চালানোর নির্দেশ- ওবায়দুল কাদের

ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধে দেশব্যাপি অভিযান চালানোর নির্দেশ- ওবায়দুল কাদের

402
0

ময়ূরকন্ঠী ডেস্ক:

সড়ক ও মহাসড়কে অবৈধ ইজিবাইক (ব্যাটারিচালিত রিকশা) চলাচল বন্ধে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)-কে দেশব্যাপি অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার ঢাকা-মাওয়া মহাসড়কে ব্যাটারিচালিত রিকশাসহ অননুমোদিত যানবাহনের বিরুদ্ধে বিআরটিএর অভিযান প্রত্যক্ষ করেন এবং এ নির্দেশ দেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, অননুমোদিত এবং নন-মোটরাইজড যানবাহন ব্যাপকহারে সড়ক-মহাসড়কে চলাচল করছে। সর্বাত্মক অভিযানের মধ্যদিয়ে এসব যানবাহনের চলাচল বন্ধ করতে হবে। এ লক্ষ্যে বিআরটিএর মোবাইল কোর্টের কার্যক্রম জোরদার করা হবে বলেও জানান মন্ত্রী। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ব্যাটারিচালিত রিকশা একদিকে সড়ক-মহাসড়কের দুর্ঘটনার কারণ হচ্ছে অপরদিকে উল্লেখযোগ্য পরিমাণ বিদ্যুতের অপচয় ঘটাচ্ছে। মন্ত্রী আরো বলেন, ইজিবাইক, নছিমন, করিমন, ভটভটিসহ অন্যান্য অননুমোদিত যানবাহন বন্ধে মহামান্য হাইকোর্টেরও নির্দেশনা রয়েছে। এছড়া জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলেরও সিদ্ধান্ত রয়েছে।
অভিযান পরিচালনাকালে বিআরটিএ এবং স্থানীয় পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময় মহাসড়কের বিভিন্ন পয়েন্ট থেকে বেশকিছু ব্যাটারিচালিত রিকশা জব্দ করা হয়।

mktelevision.net/ডেস্ক রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here