Home নির্বাচিত খবর ভারতের শুভেচ্ছা জ্বালানি তেল গ্রহণ করলেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা

ভারতের শুভেচ্ছা জ্বালানি তেল গ্রহণ করলেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা

478
0

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:
জ্বালানি খাতে বাংলাদেশ-ভারত সহযোগিতা সম্প্রসারণের পদক্ষেপ হিসেবে ১৭ মার্চ বৃহস্পতিবারে সরবরাহকৃত ২ হাজার ২ শত  মেট্রিক টন ডিজেল ৪২টি তেলবাহী ট্যাংকারে ভারতের শিলিগুড়ি থেকে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে হেড ডিপোতে ১৯ মার্চ শনিবার ভোর পৌনে ৫টায় পৌঁছলে আজ দুপুর ১২টা ৪৫ মিনিটে আনুষ্ঠানিকতার মাধ্যমে তা গ্রহণ ও বিক্রয় উদ্বোধন করা হয়। এ নিয়ে দেখুন পার্বতীপুর প্রতিনিধি আল মামুনের তথ্য ও ভিডিও চিত্রের একটি ডেস্ক রিপোর্ট।

প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী; বিদ্যুৎ, জালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, নসরুল হামিদ এমপি, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার, হর্ষবর্ধন শ্রিংলা ও পেট্রোবাংলার চেয়ারম্যান মাহমুদ রেজা খান ভারত থেকে বাংলাদেশে আসা গ্যাস ওয়েল (ডিজেল) গ্রহণ করেন। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, …..।
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, আজকের এই সৌহৃদ্যপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সহযোগিতামূলক সম্পর্কের নিদর্শন হবে বলে তিনি বলেন….।
এদিকে কুটনৈতিক জবাবে প্রধান অতিথি বলেন, প্রতিবেশি ভারত যেভাবে বাংলাদেশের সাথে সম্পর্ক রাখবে আমরাও সেভাবে সম্পর্ক রাখবো।
কথা প্রসঙ্গে ব্যবসা সম্প্রসারণে তিনি বলেন, …
এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে নিরবিচ্ছিন্ন এবং জ্বালানি নিরাপত্তার ক্ষেত্রে সর্বজায়গায় বাংলাদেশের জ্বালানিটিকে নিশ্চিত করতে হবে।

ভারতের নুমালিগড় থেকে সরাসরি পাইপলাইনের মাধ্যমে পার্বতীপুর জ্বালানি তেল ডিপোতে বছরে প্রায় ১০ লাখ মেট্রিক টন ডিজেল আমদানি করবে বাংলাদেশ। এ তেল বিক্রি হবে ৬৫ টাকা ৮১ পয়সা লিটার দরে।

www.mktelevision/আল মামুন/ইফতেখার/মোস্তাফিজুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here