রংপুর বিভাগীয় প্রতিনিধি:

সারাদেশের মত রংপুর বিভাগের ইউনিয়ন পরিষদ গুলোতে বইছে ভোটের হাওয়া। নির্বাচনকে ঘিরে প্রথমবার দলীয় প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয়ার শেষে সকলের মাঝে বিরাজ করছে ভোটের উত্তাপ। গণসংযোগ ও শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত প্রার্থী ও সমর্থকরা সকলের দ্বারে দ্বারে গিয়ে ভোটের জন্য দোয়া চাইছেন। এনিয়ে রংপুর বিভাগীয় প্রতিনিধির পাঠানো তথ্য ও ভিডিও চিত্র নিয়ে দেখুন মোস্তাফিজুর রহমান এর একটি ডেক্স রিপোর্ট।

আগামী ২২ মার্চ প্রথম পর্যায়ে সারা দেশের ৭ শত ৩৯ টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে। রংপুর বিভাগের ৩ জেলায় ১৫ টি ইউনিয়নের মধ্যে রংপুর জেলায় ১ টি উপজেলার ১ টি ইউনিয়ন, দিনাজপুর জেলায় ২ টি উপজেলার ৭টি এবং পঞ্চগড় জেলায় ১ টি উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ১৩৯ টি ভোট কেন্দ্রে ২ লাখ ১৪ হাজার ৬৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

দলীয় প্রতীকে প্রথমবারের এই নির্বাচনকে ঘিরে ইউনিয়ন গুলোতে বইছে নির্বাচনী আমেজ। আওয়ামীলীগ, জাতীয় পার্টী ও বিএনপি প্রার্থী’র সমর্থকরা ব্যস্ত গণসংযোগে। দলীয় মার্কায় ভোটারদের ভোটদানের জন্য দ্বারে দ্বারে গিয়ে শুরু করেছেন প্রচারণা। প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্র“তি, ভোটাররাও জেনে শুনে যোগ্যপ্রার্থী বাছাইয়ে নানা হিসেব নিকেষ করছেন।

প্রথম পর্যায়ে রংপুর জেলার একটি মাত্র ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রস্তুতির কথা জানালেন জেলা নির্বাচন কর্মকর্তা।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। দলীয়ভাবে ইউপি নির্বাচনকে ঘিরে মানুষের আগ্রহ যেমন বাড়ছে তেমনি বাড়ছে নির্বাচনী সহিংসতার আশংকা। এ জন্য কঠোর নিরাপত্তা এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে চায় ভোটাররা।

www.mktelevision.net/শফিউল করিম শফিক /মামুন/ইফতেখার//মোস্তাফিজুর রহমান

Leave a Reply

Your email address will not be published.

*