ময়ূরকণ্ঠী তথ্য বিভাগ :

বাঙালির প্রাণের সংস্কৃতি ফাল্গুনের প্রথম দিনে কোনো উৎসবের আয়োজন না করলেও লাভ ফর ঢাকার আয়োজন করেছে ঢাকা উত্তর মিটি কর্পোরেশন। উৎসবের জন্য রোববার রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে থেকে টিএসসি অভিমুখে সড়কটি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলেও জানিয়েছে কর্পোরেশন।

এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেখিয়েছে। অনেক বোদ্ধা বিষয়টির সমালোচনা করছেন। শনিবার সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার এক ক্ষুদে বার্তায় অনুষ্ঠানের কথা জানিয়েছে।

তিনি জানান, লাভ ফর ঢাকা উৎসবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন উপস্থিত থাকবেন। সড়কটিতে যান চলাচল বন্ধ থাকবে। তবে পথচারী ও যানবাহন চালকরা যাতে সমস্যায় না পড়েন, তার জন্য অনুষ্ঠান চলাকালীন বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে।

একজন সমালোচক নাম প্রকাশ নার করার শর্তে বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র উন্নয়নের প্রতিযোগিতা শুরু করেছে। শনিবার ছিলো ফাল্গুনের প্রথম দিন। দিনটিকে ঘিরে কোনো সিটি কর্পোরেশন যেমন কোনো আয়োজন হাতে নেয়নি। কিন্তু ভালোবাসা দিবসে কেন। এটি তো পুরোপুরি বাঙালি সংস্কৃতি নয়।

Leave a Reply

Your email address will not be published.

*