ডেস্ক রিপোর্ট :
দিনাজপুর-পার্বতীপুর মহাসড়কের ৪টি ব্রীজের অত্যন্ত নাজুক অবস্থা। ব্রীজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল করার কারণে ব্রীজগুলো মারাক্তক ক্ষতির সম্মুখিন হচ্ছে। যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা রয়েছে। এ নিয়ে দেখুন একটি ডেস্ক রিপোর্ট ।
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মোমিনপুর ইউনিয়নের ছোট যমুনা নদীর ব্রীজটি অন্যান্য ব্রীজের তুলনায় অনেক বেশী ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এই ব্রীজটি প্রায় অর্ধশত বছরের পুরাতন।
মহাসড়কটি দিনাজপুর জেলার সাথে পার্বতীপুরের সংযোগ হওয়ার কারণে প্রতিদিন প্রায় তিনশত ভারী যানবাহন চলাচল করায় ব্রীজটি ধসে পড়ে এবং গর্তের সৃষ্টি হয়। এছাড়াও ব্রীজের নীচের বীমগুলোর বেহাল দশা। বিশেষ করে ইরি, বোরো মৌসুমে ধান ব্যবসায়ীরা ২০ টনের ট্রাকগুলো ব্যবহার করার কারণে আরো বেশী ঝুঁকি পূর্ণ হয়ে পড়ছে। অতি পুরোনো ব্রীজটি নতুন করে সংস্কার করা না হলে, যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী জানান………….।
এব্যাপারে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহ্মুদুর রহমান বলেন- আমরা জানি আসলে
পার্বতীপূর দিনাজপুর রোডে আমাদের চারটা ব্রীজ আছে, ছোট বড় সবগুলোয় আসলে ঝুঁকিপূর্ণ এবং এই পার্বতীপুরবাসীর অনেক কষ্ট হয়। নিরাপত্তাহীনতায় ভুগে, এ বিষয়ে আমরা আমাদের জেলা প্রশাসনের কাছে জানিয়েছি এবং আমাদের অত্র এলাকার এম পি, মহোদয় ও মন্ত্রী জনাব, এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান উনি অবগত আছেন………….।
mktelevision.net/কোয়েল চৌধুরী/হাবিব/মোস্তাফিজুর রহমান

Leave a Reply

Your email address will not be published.

*